পরিচিতি

জগতের যত কঠিন কাজ আছে তার মধ্যে সবচেয়ে কঠিন কাজ খুব সম্ভবত নিজের ইন্ট্রোডাকশান দেওয়া। আমি কে , আমি কী এর উত্তর দেওয়ার থেকে কঠিন কাজ নেই।
আমার এই পুঁচকে ব্লগের বয়স খুব বেশিদিন না  এবং আদৌ কেউ এই ব্লগ পড়ে কিনা সে নিয়ে আমার ঘোরতর সন্দেহ আছে , তাও  নিজের পরিচিতিটা দেওয়া উচিত, তা সে যত কঠিন কাজ ই হোক না কেন। 
তাহলে শুরু করা যাক......
আমার নামঃ 
-আমার ভাল নাম সেঁজুতি , ইংরিজিতে বানান বিভ্রাটে বেশির ভাগ লোকের কাছে আমি সেঞ্জুতি  , তাই আমার ডাক নামটা আমার বেশি পছন্দের, সেটা হোল ঝিল্লী, এই নামটা আমার দিদার দেওয়া। ট্যাঁ ট্যাঁ  করে সারাদিন চিৎকার করতাম বলে হয়ত। 
আমি কী করি?
-এটার উত্তর দেওয়া সবচাইতে সহজ। আমি ঘরের খেয়ে বনের মোষ তাড়াই।
আমার বয়স কত?
- আমার জন্ম নব্বই দশকের গোড়ার দিকে। বাকিটা আর বললাম না। 
আমার ঠিকানা
-কেন এই তো - http://choshmaebongityadi.blogspot.in 
তবে আমি যেখানে 'থাকি' সে জায়গাটা হোল কোলকাতা।
রিলেশানশিপ স্ট্যাটাস 
- টারমিনালি সিঙ্গেল 
রিলিজিয়াস ভিউস 
- কি সব্বনাশের প্রশ্ন ! 
আমার কী ভালো লাগে?
-হেহ!
সুপার হিরো কমিক্স (বিশেষত হারলি কুইন এবং ব্যাটম্যান ), মার্চ মাসের বিকেলবেলা, লেকের ধারের রাস্তাটা, কলেজ স্ট্রিটের অলিগলি, ফুচকা, সায়েন্স ফিকশান, পুরনো বইয়ের গন্ধ, পিঙ্ক রঙের ছাতা, দেওয়াল বেয়ে ও‌‌‌ঠা মাধবীলতার ঝাড়,
লাল লিপিসটিক, স্ট্যান্ড আপ কমেডি, গরম কালের ঝড়, সারাদিন ঝমঝমিয়ে বৃষ্টি, জিম জ্যাম বিস্কুট, বেতের দোলনা , জুঁই ফুল, বেনেডিক্ট কাম্বারব্যাচ, চন্দ্রবিন্দুর গান, সুকুমার রায়, লীলা মজুমদার, শীত কালের কফি, গরম কালের দুপুরে মাসিমনির বাড়ির জানলা থেকে শোনা মাল গাড়ির শব্দ, বাথরুমে একা একা কবিতা বলা, ভিড় ভাট্টা, সাদা বিছানার চাদর, আঁকি বুকি (যার পোশাকি নাম ডুডল ), আরও অনেক কিছু। আর মনে পড়ছে না এখন।
আমার কী ভালো লাগে না?
- অকারণে মিথ্যে কথা বলে যারা, সবেদা বা বেল বা কাঁঠাল জাতীয় খুব কড়া গন্ধের ফল, বারফট্টাই করা লোক,সবজান্তা গামছাওয়ালা, জল জিরা , পাওয়ার পয়েন্ট প্রেসেন্টেশান, ছিঁচকাঁদুনে লোক (বাচ্চা - বুড়ো দু দলই ) ,ঝিনচ্যাক বাংলা বা হিন্দি সিনেমার গান, চেতান ভগতের বই, কাদা লাগা জুতো, নবমীর রাত, খবরের কাগজের (বা চ্যানেলের ) গসিপ সেকশান ইত্যাদি ইত্যাদি।
আমি কীসে ভয় পাই?
- (প্রিয়জনের মৃত্যু টা ধরলাম না। )
টিকটিকি, যে কোন ছোট বদ্ধ জায়গা, পুকুর-নদী-নালা-সমুদ্র (যদি তাতে নামার কথা হয় ) , পরীক্ষার রেসাল্ট , পাবলিক স্পিকিং , সাঙঘাতিক রকমের মোটিভেশনাল স্পিচ, অামার মাতৃ দেবী। 








Comments

Popular posts from this blog

সূচনা,নামকরণ এবং ইত্যাদি

পরশ পাথর

বুক-টুক