পরিচিতি

জগতের যত কঠিন কাজ আছে তার মধ্যে সবচেয়ে কঠিন কাজ খুব সম্ভবত নিজের ইন্ট্রোডাকশান দেওয়া। আমি কে , আমি কী এর উত্তর দেওয়ার থেকে কঠিন কাজ নেই। আমার এই পুঁচকে ব্লগের বয়স খুব বেশিদিন না  এবং আদৌ কেউ এই ব্লগ পড়ে কিনা সে নিয়ে আমার ঘোরতর সন্দেহ আছে , তাও  নিজের পরিচিতিটা দেওয়া উচিত, তা সে যত কঠিন কাজ ই হোক না কেন।  তাহলে শুরু করা যাক...... আমার নামঃ  -আমার ভাল নাম সেঁজুতি , ইংরিজিতে বানান বিভ্রাটে বেশির ভাগ লোকের কাছে আমি সেঞ্জুতি  , তাই আমার ডাক নামটা আমার বেশি পছন্দের, সেটা হোল ঝিল্লী, এই নামটা আমার দিদার দেওয়া। ট্যাঁ ট্যাঁ  করে সারাদিন চিৎকার করতাম বলে হয়ত।  আমি কী করি? -এটার উত্তর দেওয়া সবচাইতে সহজ। আমি ঘরের খেয়ে বনের মোষ তাড়াই। আমার বয়স কত? - আমার জন্ম নব্বই দশকের গোড়ার দিকে। বাকিটা আর বললাম না।  আমার ঠিকানা -কেন এই তো - http://choshmaebongityadi.blogspot.in  তবে আমি যেখানে 'থাকি' সে জায়গাটা হোল কোলকাতা। রিলেশানশিপ স্ট্যাটাস   - টারমিনালি সিঙ্গেল  রিলিজিয়াস ভিউস   - কি সব্বনাশের প্রশ্ন !  আমার কী ভালো লাগে? -হেহ! সুপার হিরো কমিক্স (বিশেষত হারলি কুইন এ

আত্মশ্লাঘা এবং অন্যান্য

  ইশ কি বিশ্রী দিনকাল পড়েছে। রাস্তায় বেরোলে হাঁক পাঁক গরমে বিশ্রী হাল হচ্ছে, অটোতে উঠলে অটোওয়ালা খুচরোর জন্য ধমকাছেন, মিনি বাসের কন্ডাক্টর 'ভেতরে চাপুন, ভেতরে খালি' বলে গুঁতো মারছেন, অফিসে ছুটি নেই, পাহাড় যেতে চাইলেই যাওয়া যাচ্ছে না, পাতে পটল আর সজনে ডাঁটার মনোপলি চলছে-বিশ্বাসে মিলায় বস্তু আর মাটন বহু দূর কেস, বাড়ি ফেরার সময় অবধারিত রাস্তা পার হতে হতে আমার নাকের ডগা দিয়ে বাস বেরিয়ে যাচ্ছে, অগত্যা আবার অনাদি অনন্তকাল অপেক্ষা করতে হচ্ছে! পেনলপিকেও অডিসাসের জন্য এত অপেক্ষা করতে হয়েছে বলে মনে হয় না। রোজ সকালে উঠে 'আজই এমন একটা কিছু করব যাতে নোবেল কমিটি পুরস্কার নেওয়ার জন্য হাত পা ধরাধরি করবে' জাতীয় পণ করে দিন শেষে বিছানায় গড়াগড়ি খাচ্ছি আর হাতে থাকছে কেবল পেন্সিল!
কী জঘন্য ব্যাপার। এইসব ঝঞ্ঝাটের মধ্যেও লোকজন মাউন্ট এভারেস্ট চড়ছে, হ্যান করছে ত্যান করছে আর আমি! অক্সিজেন ধ্বংস করে বসে বসে দেখছি! এইরকম চললে শিগগিরই হতাশায় এই সপ্তাহের দু নম্বর কুলফিটা পেটে যাবে এবং আমার ল্যাকটোজ ইনটলারেন্ট উদরের পক্ষে সেটা মোটেই ভালো কথা না!
অগ্যতা নিজেকে সাহস দিতে এবং আমি যে একেবারে অপদার্থ নই, এই লিস্টের অবতারণা।
১. আমি যেকোনো গানের বিচ্ছিরি রকমের প্যারোডি করতে পারি।
২. এক ডজন লোককে একেবারে নিখুঁত উইংড আই লাইনার পরাতে আমার পাঁচ মিনিটের বেশি লাগে না।
৩. আমি ভিড়ের মধ্যে কায়দা করে ঠিক মেট্রোর ভেতর সেঁধিয়ে যেতে পারি।
৪. আমি খুব মিষ্টি করে ল্যাদ খেতে পারি। এ বিষয়ে আমাকে টেক্কা দেওয়া খুব কঠিন।
৫. আমি দেড় মাইল দূর থেকে গন্ধ শুঁকে বলে দিতে পারি যে কে চকোলেট খাচ্ছে।
৬. আমি লোকের চেহারা চট করে ভুলিনা। কোনদিন কে বাসে আমার পাশে বসেছিলেন, এবং যদি আমি তাঁর চেহারা নজর করে থাকি, বহুদিন পরেও সেই লোককে দেখলে আমি ঠিক চিনতে পারব।
৭. আমি ডেঞ্জারাস রকমের বেসুরো গান গেয়ে ভিড় ভাট্টা খালি করে দিতে পারি।
৮. আমি সঙ্গে থাকলে আপনার কোনো চিন্তাই নেই কারণ মার্ফিস ল এবং আমার ব্যাড লাক ম্যাগনেট হওয়া। আপনি নিশ্চিত বেঁচে যাবেন। কারণ যত দুর্ঘটনার ঝড় আমার উপর দিয়েই যাবে এবং আপনার গায়ে আঁচড়টি লাগবে না। কল মি এ ব্যাড লাক বাফার, উইল ইউ? (ভেংচি কাটা এমোজি ভেবে নিন এখানে)
৯. আমি পাঁচ মিনিটের মধ্যে সাজানো ঘর এলোমেলো করে দিতে পারি, এতে আমার সাথে কম্পিটিশনে কেউ পারবে না। সন্দেহ থাকলে আমার মাতৃ দেবীকে জিজ্ঞেস করে দেখতে পারেন।
১০. গোটা পাতালঘর সিনেমাটা আমার লাইন বাই লাইন মুখস্ত। হুঁ হুঁ বাওয়া! কে বলে যে আমি ভুলোমনা।
১১. আমি মিম কিউরেটর। অফুরন্ত স্টক আমার মিমের।
১২. নিজে মুখে নিজের গুনের কথা আর কী বলব। নেহাত বিজোড় সংখ্যায় একটা লিস্ট শেষ করলে কেমন যেন ন্যাড়া ন্যাড়া লাগে তাই এক লাইন এক্সট্রা।
* বিনয়ী আর কনসিডারেট হওয়ার জন্য আমি কি একটা ব্রাউনি পয়েন্ট পেতে পারি? *
আপনাদের আমার মতো এরকম গুন আছে? থাকলে প্লিজ বলুন আমাকে।

Comments

  1. গরম সহ্য করতে পারি না.. ( সামার টু যেকোনো লোকের),রাত ১ টার আগে ঘুমাতে পারি না..হাত ছাড়া বিরিয়ানি খেতে পারি না.. ভুত ভায়োলেন্স আর চুলকানি (যেকোনো রকম,আপন টু পর) সহ্য করতে পারি না.. পারি না র লিস্ট দিব্বি বড়.. তার চেয়ে দ্যাখা যাক কি কি পারি বলে দিব্বি টিকে রয়েছি..( আহা. মশায় কে জ্যান বলেছিল না কোন গুন ই খারাপ না. দ্যাখেন পেতে আচ্ছে মুকে না).. যাই হোক বাদ দেন.. বরং ছোটবেলার মতন পয়েন্ট করে লিখে ফেলি..

    ১.আমি পেটখারাপ হলেও চুপচাপ ভাল মন্দ খেয়ে নরমেট্রোজিল খেয়ে দিব্বি শুয়ে পড়তে পারি কাল সকালে দ্যাখা যাবে কি হয় এই মনভাব নিয়ে.. ( যদিও নিন্দুকরা মাঝ রাত্তিরে হোয়াক হোয়াক শব্দে নাকি উঠিয়া পরেন.. যাহা হোক “নিন্দুকেরা খাইতে পায় না ইত্যাদি ইত্যাদি )

    ২.আমি দিব্বি ৮ বাজতে ৭ মিনিট আগে উঠে ৮.১২ ঘটিকায় বেরতে পারি.. অবশ্যই আগের দিনের খাদ্য ত্যাগ, স্নান টু ব্রাশ, আজকের খাওয়া ইনক্লুডেড..

    ৩.আমি দিব্বি কটা বাজে দেখার জন্য মোবাইলএর লোক খুলে আধা ঘণ্টা পরে মোবাইলের চার্জ শেষ করে ঘড়ি দেখতে পাশের ঘরে যেতে পারি.. যেহেতু আমার মাতৃদেবী মুডি. তেনার ইচ্ছে হলে তবেই তিনি “কটা বাজে ম্যাআআআ?” র সাড়া দেন..

    ৪.আমি দিব্বি গেম অফ থ্রন এর একটি কিছু নাহ জেনে “ ইউ ডোন্ট নো এনিথিং জন স্নো “ বলে দিব্বি মড সাজতে পারি.. ( বাই দা ওয়ে এটা কন সিসন এর ডায়লগ ? )

    ৫. আমি হেব্বি পেগ বানাতে পারি… আমি পার্টির বারটেন্ডার টু ডিজে রোলে ১ম ডিভিশনে পাশ.

    ৬.আমি সম্পূর্ণ নির্লজ্জ ভাবে যেকোনো বিয়েবাড়ি তে পাত্র পাত্রী কে না দেখেই খেতে বসে“ আমি তো দাদা বিরিয়ানিতে শুরু করব আর মিষ্টি তে শেষ করব” বলে দিতে পারি..

    ৭. আমি কান নাড়াতে পারি.. স্প্রাইট রেকর্ড আছে বাওয়া.. (লিমকার ছোটভাই)

    ৮.আমি যেকোনো রকমের তিতো সে উচ্ছে টু নিমপাতা মুখ না বেকিয়ে খেয়ে নিতে পারি..

    ৯.আমি মেয়েদের মাঝে দাড়িয়ে দিব্বি “লবন দাও আর ঘুগনি পাঞ্চ মারবে না..” আর “আমাকে জল ছাড়া শসা পিঁয়াজ দিয়ে শুকনো ফুচকা দাও” “এবার একটা জল দিয়ে দাও” করতে পারি..

    ১০.আমি মশা জ্যান্ত ধরতে পারি আর তার ডানা ছিড়ে দিব্বি বাকি মশাদের ভয় দেখাতে পারি..

    ReplyDelete
    Replies
    1. বিরিয়ানি, ভূত, ভায়োলেন্স বাদে বাকি 'পারিনা' মিলে গেল কিন্তু। 'পারি'র লিস্টি লজ্জায় ফেলল, 'এত গুনের মাঝে আবার সেই আমি বেগুন' কমপ্লেক্স আর কী!
      ৪ নম্বরের উত্তর সিজন ২।
      কান নাড়ানোর অনেক চেষ্টা করেছি, কিন্তু বিফল। এটটু হিংসে হল শুনে।
      আর ছি ছি! তুই ফুচকায় শসা পেঁয়াজ খাস! ওটা তো পানিপুরি না গোল গাপ্পা কি বলে সেটা হয়ে গেল! ফুচকা আর রইল কই?

      Delete

Post a Comment

Popular posts from this blog

সূচনা,নামকরণ এবং ইত্যাদি

পরশ পাথর

বুক-টুক